ফ্রিলান্সিং টিপস

অনলাইনের দরকারি কিছু ওয়েব টুল, যে টুল গুলো ব্যাবহার করলে আপনার অনলাইন লাইফস্টাইল বদলে যেতে পারে।

গত পর্বে কিছু ওয়েবসাইটের নাম শেয়ার করেছিলাম, যেগুলো বুকমার্ক করে সবাই অনেক উপকার পেয়েছেন, সেই ধারবাহিকতায় আজকে ২য় পর্ব শেয়ার করতেছি। আশা করি সবার উপকারে আসবে।

ফটোশপের নাম আমরা সবাই শুনেছি, অনেকের ভালো পিসি এবং মোবাইল না থাকায় ফটোশপ চালাতে পারি না, তবে আপনি কী জানেন আপনি অনলাইনে একটি ওয়েবসাইটের মাধ্যমে ফটোশপের টেস্ট পেয়ে যাবেন! যদি না জেনে থাকেন তাহলে চলে যান https://www.photopea.com/ এই ওয়েবসাইটে।

ফটোশপের টেস্ট হয়তো photopea তে পেলেন, কিন্তু ইলাস্টেটরের টেস্ট কোথায় পাবেন? চিন্তার কোন দরকার নাই! চলে যান https://vectr.com/ এই ওয়েবসাইটে এবং তৈরি করুন আপনার ভেক্টর।

যারা গ্রাফিক্স ডিজাইনার আছেন তাদের সবচেয়ে বড় সমস্যা হয় কালার নিয়ে, কালারের সকল সমস্যার সমাধান দিবে এই একটি ওয়েবসাইট http://paletton.com/ ।

ফটোশপ বা অন্য এপস দিয়ে ব্যাকরাউন্ড রিমুভ করতে সময় লাগে? এক ক্লিকে ব্যাকরাউন্ড রিমুভ করলে কেমন হয়? নিশ্চুই জোশ হয় তাই না? তাহলে চলে যান এই ওয়েবসাইটে https://www.remove.bg/

আপনি কেমন টাইপ করতে পারেন সেটি পরিক্ষা করতে চান? তাহলে চলে যান https://www.typetester.org/ এর ওয়েবসাইটে আর দেখুন আপনার টাইপিং কেমন।

আমরা কোন ডিজাইন করতে ডেমো টেক্সটের দরকার হয়, এই টেক্সট কি বোর্ড দিয়ে না লিখে এক ক্লিকে কপি করে ফেলুন https://www.blindtextgenerator.com/lorem-ipsum এই ওয়েবসাইট থেকে।

ডিজাইন বা অন্য কাজে ফ্রি ইমেজ গুগল খুজে ও পাচ্ছেন না? তাহলে আপনার জন্য https://www.freeimages.com/ এই ওয়েবসাইট ! এখান থেকে ৩০ হাজার+ ফ্রি ফটো ডাউনলোড করতে পারবেন।

ফ্রি ফটো আপলোড এবং ডাউনলোডের জন্য আরেকটি ফ্রি ওয়েবসাইট https://www.stockvault.net/

যারা ফটোশপ ব্যাবহার করেন তাদের জন্য ব্রাশের স্বর্গ https://www.brushking.eu/

১০ মিনিটের জন্য একটি ইমেইল এড্রেস দরকার? তাহলে চলে যান https://10minutemail.com/ এই ওয়েবসাইটে।

গুগল ড্রাইব কিংবা মেগা থেকে বের হয়ে অন্য কিছু ট্রাই করতে চাচ্ছেন? তাহলে প্যারা নাই। চলে যান https://www.pcloud.com/ এই ওয়েবসাইটে এভং একাউন্ট করলেই ১০ জিবি পেয়ে যাবেন।

আপনার PDF অনলাইনে এডিট করতে চান? সমাধান দিবে এই https://smallpdf.com/edit-pdf ওয়েবসাইট।

PDF কনভার্ট করতে চান? সকল সমস্যার সমাধান https://online2pdf.com/ এই একটি ওয়েবসাইটে।

যে কোন ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করতে চান? সমাধান https://catch.tube/ এখানে।

আজ এই পর্যন্ত, আগামী পর্বে আরো কিছু ওয়েবসাইট এবং টুলস শেয়ার করবো। যুক্ত থাকুন আমাদের মেইন সফল ফ্রিল্যান্সার – Sofol Freelancer গ্রুপে।

ভালো লাগলে শেয়ার করুন আপনার টাইমলাইনে।

কাশিম উদ্দিন মাছুম

Author

কাশিম উদ্দিন মাছুম

আমি কাশিম উদ্দিন মাছুম, খুব সাধারন একটি ছেলে, নিজের মত চলতে ভালোবাসি। প্রতিদিন নতুন কিছু শিখতে চাই, আর সেই জিনিষ শিখে সবাইকে শিখাতে ভালোবাসি।

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।