ওয়ার্ডপ্রেস কীভাবে?

ওয়ার্ডপ্রেস সাইট কোন থিমস বা প্লাগিন্স দিয়ে বানানো দেখবেন কিভাবে?

বিশ্বের প্রায় ৩০ ভাগ সাইট তৈরি হয় ওয়ার্ডপ্রেস দিয়ে। অনেকে আমরা কারো ওয়ার্ডপ্রেসের সাইট ডিজাইন দেখে ক্রাশ খেয়ে থাকি। চিন্তা করি কিভাবে এই সাইট বানালো! তো আজকে আমরা আলচোনা করবো এমন কিছু টুলস নিয়ে যেই টুলসের মাধ্যমে আপনি জানতে পারবেন কোন সাইট কোন থিমস বা প্ল্যাগিন্স দিয়ে বানানো।








wpthemedetector.com ওয়ার্ডপ্রেস সাইট কোন থিমস বা প্ল্যাগিন্স দিয়ে বানানো হয়েছে সেটা দেখার জন্য বেস্ট একটি সাইট এট। আপনি wpthemedetector.com এই লিংকে গিয়ে

আপনার কাংখিত সাইটের নাম লিখলেই পেয়ে যাবেন সকল তথ্য।

www.isitwp.com ইজইটওয়াপি হলো আরেকটি জনপ্রিয় এবং পাওয়ার ফুল টুলস ওয়ার্ডপ্রেস সাইটের তথ্য দেখার জন্য। আপনি এই সাইটে গিয়ে বক্সে সাইটের নাম লিখলেই সকল তথ্য পেয়ে যাবেন।

scanwp.net এই সাইটে শুধু থিমস চ্যাক করতে পারবেন তা নয় কিন্তু।

এখানে আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইট তৈরির টিপস সহ আরো অনেক রকমের গাইডলাইন পেয়ে যাবেন। সেই সাথে তদের রয়েছে ডোমেইন হোস্টিং।

বিদ্রঃ কিছু কিছু সাইট ওয়ার্ডপ্রস দিয়ে বানানো কিন্তু কাস্টম থিমস ব্যাবহার করে, তাই আপনি চাইলে ও ঐ সব সাইটের তথ্য জানতে পারবেন না। 
কাশিম উদ্দিন মাছুম

Author

কাশিম উদ্দিন মাছুম

আমি কাশিম উদ্দিন মাছুম, খুব সাধারন একটি ছেলে, নিজের মত চলতে ভালোবাসি। প্রতিদিন নতুন কিছু শিখতে চাই, আর সেই জিনিষ শিখে সবাইকে শিখাতে ভালোবাসি।

Comment (1)

  1. zihad_c
    এপ্রিল 11, 2020 জবাব

    Thank you so much for this article. Helpful for WordPress users.

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।