কীভাবে?

কিভাবে ডিরেক্ট ডাউনলোডিং লিংক জেনারেট করবেন

আসসালামু আলাইকুম।
আজ আমি আপনাদের জন্য নিয়ে এলাম ডিরেক্ট ডাউনলোডিং লিংক জেনারেট করার উপায়। এতে আপনার সাইটের ভিসিটরস কে কোনো ফাইল ডাউনলোড করার জন্য অন্য কোনো ডাউনলোডিং সাইটে রিডািরেক্ট করে নিয়ে যেতে হবে না। আপনার আর্টিকেল থেকে ডাউনলোড বাটনে ক্লিল করলে সেই ফাইলটি সরাসরি ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে। আমি আজকে দুইটি সাইটের ডিরেক্ট ডাউনলোড লিংক জেনারেট করা শিখাব। খুবই সহজ একটি কাজ। একটু বুদ্ধি খাটালে হয়ত আপনিও পেয়ে যেতেন। যাই হোক, এবার শুরু করি।

গুগোল ড্রাইভ থেকে ডিরেক্ট ডাউনলোডিং লিংকঃ

প্রথমে চলে যাবেন গুগোল ড্রাইভে। সেখান থেকে আপনার ফাইলটি আপলোড করে শেয়ার লিংক জেনারেট করবেন। তারপর সেই লিংক ওপেন করবে। ওপেন করলে নিচের স্ক্রিনসর্ট এর দেখতে পারবেন।

উপরের স্ক্রিনসর্ট এ খেয়াল করে দেখেন আমি একটা যায়গা মার্ক করে দিয়েছি। সেখানে আপনার মাউস এর কার্সন নিয়ে গিয়ে রাইট বাটনে ক্লিক করলে কিছু অপশন পাবেন। শেখানে “কপি লিংক লোকেশন অথবা কপি লিংক এড্রেস” নামে একটি অপশন দেখতে পারবেন। সেখান থকে লিংকটি কপি করে নিবেন এবং সেই কপি করা লিংকটি ওই ফাইলের ডিরেক্ট ডাউনলোডিং লিংক হিসেবে ব্যাবহার করবেন।

উদাহরনঃ ক্লিক করুন

মেডিফাইয়ার থেকে ডিরেক্ট ডাউনলোডিং লিংকঃ

আপনারা প্রায় সকলেই যানেন যে মেডিয়াফায়র একটি ফাইল শেয়ারিং ওয়েবসাইট। আপনি এটাকে গুগোল ড্রাইভের মত করে ব্যাবহার করতে পারেন। এখানে আপনি ফ্রিতে ১০জিবি স্পেস পাবেন ফাইল শেয়ার করার জন্য।

প্রথমে আপনারা চলে যাবেন আপনাদের মেডিয়াফায়ার একাউন্ট এ। তারপর আপনার ফাইলটি সেখানে আপলোড করবেন। ফাইল আপলোড করে শেখান থেকে ডাউনলোড লিংক নিয়ে সেই লিংক ওপেন করবেন। ওপেন করলে নিচের স্ক্রিনসর্ট এর মত দেখতে পারবেন।


তারপর সেখানে যে ডাউনলোড বাটনটি দেখতে পারছেন সেখানে মাউস এর কার্সন রেখে রাইট বাটনে ক্লিক করে লিংকটি কপি করে নিবেন। তারপর সেই কপি করা লিংকটি আপনার সাইটে ডিরেক্ট ডাউনলোডিং লিংক হিসেবে ব্যাবহার করবেন।

 

উদাহরনঃ ক্লিক করুন

আপনারা যারা মোবাইল দিয়ে এই কাজটি করবেন তারা গুগোল ড্রাইভ থেকে করতে পারবেন না। আপনাদেরকে মেডিয়াফায়ার থেকে করতে হবে। আপনারা মেডিফায়ার এর ফাইল ডাউনলোডিং পেজ এ গিয়ে ডাউনলোড বাটনের উপর ক্লিক করে কিছু সময় ধরে রাখবেন। ক্লিক করে ধরে রাখলে আপনারা নিচের স্ক্রিনসর্ট এর মত কিছু অপসন পাবেন। সেখান থেকে লিংক টি কপি করে ডিরেক্ট ডাউনলোডিং লিংক হিসেবে ব্যাবহার করতে পারবেন।

 

[বিঃদ্রঃ অনেক সময় মেডিয়াফায়ার ডিরেক্ট ডাউনলোডিং লিংক কাজ করে না। তাই আপনারা গুগোল ড্রাইভ এর ট্রিক্স টি নিয়ে কাজ করবেন। মেডিয়াফয়ার কাজ নাও করতে পারে। এর জন্য আমাকে দায়ি করলে চলবে না। ধন্যবাদ]

আশা করি বুঝতে পেরেছেন। এর পরেও কোনো সমস্যা থাকলে আমাদের ফেসবুক গ্রুপে পোষ্ট করতে পারেন। আমরা সেটার সমাধান দেওয়ার চেষ্টা করব ইনশা-আল্লাহ

Md Rabby hasan Bappy

Author

Md Rabby hasan Bappy

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।