বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় মার্কেট হচ্ছে আর্টিকেল রাইটিং, আপনি আর্টিকেল লিখে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। ধরুন আপনি খুব ভালো ইংলিশ জানেন, আপনি কিন্তু ওই ইংলিশ দিয়ে আর্টিকেল লিখে হাজার হাজার টাকা আয় করতে পারবেন। তো আজেকে আপনাদের শিখাবো কিছু নিঞ্জা টেকনিক। যেগুলা ফলো করে আপনি খুব সহজেই প্রো আর্টিকেল রাইটার হতে পারবেন।

1.প্রথমে খেয়াল রাখুন আপনার প্রতিপক্ষ এবং টপিক নিয়ে 

সহজ কথায় আপনি যে কোন টপিক নিয়ে আর্টিকেল লিখার আগে ওই টপিকে আগে কে লিখেছে সেটা খুজুন, তারপর ঐ টপিকে আপনি এর চেয়ে ভালো কিছু লেখার চেষ্টা করুন। যেমন আপনি how to open facebook নিয়ে আর্টিকেল লিখতে চাচ্ছেন, সবার আগে আপনি গুগলে সার্চ করে দেখুন ঐ টপিকে কে আগে লিখেছে। এবং সে কয় শব্দে লিখেছে। আপনি চেষ্টা করুন তার চেয়ে বেশী শব্দে এবং গুছিয়ে লিখতে।

2. কিছু লিখার আগে ভালো ভাবুন! 

আপনি কিছু লিখার আগে দশ বার চিন্তা করুন কি নিয়ে আপনি লিখতাছেন, আরো জানতে  এই লিখাটি পড়তে পারেন  আগে ভালো মতে পড়ুন তারপর লিখুন।

3. চেষ্টা করুন নতুন কিছু দেওয়ার

 আমরা সবাই এই ভুল করি অর্থাৎ আমরা লেখার আগে চিন্তা করি না কি নতুন দিচ্ছি! তাই কিছু শুরু করার আগে অব্যশই চিন্তা করুন নতুন কি আছে আপনার লিখায়?

new forms of content

এভাবে আপনার কনটেন্ট সাজাতে পারেন।

4. আগে শিখুন ব্যাসিক SEO এবং ওয়ার্ডপ্রেস

কথায় আছে যে কোন ব্লগের কনটেন্ট ইজ কিং, আর এই কন্টেন্ট কিং হতে হলে অব্যশই SEO ফ্রেন্ডলি হতে হবে। তাই আপনাকে যদি কখনো কোন ক্লাইন্ট কাজ দেয় এবং আপনি যদি সেই ক্লাইন্টকে SEO ফ্রেন্ডলি করে দিন তাহলে অনাহসেই সে আপনাকে বেশী টাকা দিবে এবং আপনি তাড়াতাড়ি র‍্যাংক করতে পারবেন।

WordPress-SEO

SEO নিয়ে জানতে এটা পড়তে পারেন। কেনো WORDPRESS শিখবেন? কারন এখন বেশীরভাগ মানুষ আপনাকে তার ওয়ার্ডপ্রেস সাইটের জন্য লিখাবে। তাই যদি আপনার ওয়ার্ডপ্রেস নিয়ে ব্যাসিক ধারনা থাকে অর্থাৎ আপনি জানেন কিভাবে ওয়ার্ডপ্রেস কাজ করে, ট্যাগ কি, ক্যাটাগরি কি তাহলে আপনি সহজে আর্টিকেল সাজাতে পারেন এবং ক্লাইন্ট তা ডাইরেক্ট তার সাইটে বসাতে পারবে। এর জন্য আপনি সহজেই বেশী টাকা চার্জ করতে পারবেন।
আমাদের সাইট হতে আপনি ওয়ার্ডপ্রেস ব্যাসিক শিখতে পারবেন।

6. ইউনিক কিছু করুন 

দেখুন বর্তমানে সব কিছুতে যোগান থেকে চাহিদা বেশী। তাই আপনাকে মার্কেটে ঠিকে থাকতে হলে অব্যশই ইউনিক কিছু করতে হবে। ইউনিক কিছু করতে হলে উপরের পয়েন্ট গুলো ফলো করুন।
content_writer

কিভাবে সাকসেসফুল কনটেন্ট রাইটার হবেন এটার জন্য এই আর্টিকেলটি পড়তে পারেন।

8. আপনার নিজের লিখা এনালাইজ করুন। 

আপনার নিজের লিখা ভিবিন্ন টুলস দিয়ে চ্যাক করুন। এটা কি কপি কিছু আছে? কিংবা এটা কি SEO ফ্রেন্ডলি?  আপনি https://www.duplichecker.com/ এই সাইট হতে আপনার লিখা পরিক্ষা করতে পারেন।

আশা করি লিখাটি আপনার অনেক উপকারে আসবে। যদি উপকারে আসে শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে।

আরো কিছু জানতে জয়েন করুন আমাদের গ্রুপে। 

কাশিম উদ্দিন মাছুম

Author

কাশিম উদ্দিন মাছুম

আমি কাশিম উদ্দিন মাছুম, খুব সাধারন একটি ছেলে, নিজের মত চলতে ভালোবাসি। প্রতিদিন নতুন কিছু শিখতে চাই, আর সেই জিনিষ শিখে সবাইকে শিখাতে ভালোবাসি।

Comments (5)

  1. Akib
    জানুয়ারী 1, 2020 জবাব

    ধন্যবাদ <3

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।